ওয়েব এবং মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট

এখানে ওয়েব এবং মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট সম্পর্কে শেখানো হবে।

  • কোর্সের লেভেল: এডভান্সড.
  • কোর্সটি তৈরি করেছেন: বিসিসি.
  • কোর্সের সময়কাল: ৯৪ ঘণ্টা ৪৮ মিনিট.
  • শিক্ষার্থী: ২০২.

এই কোর্স অন্তর্ভুক্ত

  • কোর্সের ভিডিও ও অনুলিপি সংযুক্ত
  • আজীবন অ্যাক্সেস
  • মোবাইলে অ্যাক্সেস
  • কোর্স শেষে সার্টিফিকেট প্রদান

কোর্সে শিক্ষার্থীদের দক্ষতা অর্জন

  • ওয়েব সম্পর্কে খুঁটিনাটি সম্পূর্ণ স্পষ্ট ধারনা।
  • ওয়েব ডিজাইন এবং কোডিং।
  • জাভাস্ক্রিপ্টের মৌলিক বিষয়গুলো সহ বিষয় ভিত্তিক ক্লাসের মাধ্যমে সহজভাবে সম্পূর্ণ Javascript
  • ত্রিশটি ক্লাসের মাধ্যমে সম্পূর্ণ পিএইচপি কোর্স এবং বিভিন্ন সমস্যার সমাধান।
  • জাভা ক্লাসের সাথে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং এর ক্লাস।
  • মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট এবং সফটওয়্যার নির্মাণ।
  • অনলাইন মার্কেটপ্লেস থেকে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং করে উপার্জনের টেকনিক।

কোর্সের বিবরণ

একই ডোমেইনের অধীনে একাধিক ওয়েব পেইজের সমষ্টিকে ওয়েবসাইট বলে। একজন ওয়েব ডিজাইনার যে ডিজাইন তৈরি করেন তার প্রতিটা উপকরণকে ফাংশনাল এবং ডাইনামিক করার জন্য পরিচালিত কর্মকান্ডই হচ্ছে Web Development। মোবাইল অ্যাপ্লিক্যাশন হলো এক ধরনের কম্পিউটার প্রোগ্রাম বা সফটওয়্যার আপ্লিকেশন। মোবাইলের জন্য তৈরি ক...

আরও দেখুন

কোর্স কনটেন্ট

  • ৮ সেকশন
  • ২১৭ লেকচার
  • ৯৪ ঘণ্টা ৪৮ মিনিট সময়কাল
  • ০১.০০ ওয়েব সম্পর্কিত ধারণা - এর উদ্দেশ্য এবং কোর্সের ওভারভিউ২৪ মিনিট
  • কুইজঃ ওয়েব সম্পর্কিত ধারণা - এর উদ্দেশ্য এবং কোর্সের ওভারভিউ
  • ০২.০০ ওয়েব সম্পর্কিত ধারণা - ওয়েব ডিজাইনের পরিচিতি২৪ মিনিট
  • কুইজঃ ওয়েব সম্পর্কিত ধারণা - ওয়েব ডিজাইনের পরিচিতি
  • ০৩.০০ ওয়েব সম্পর্কিত ধারণা - ওয়েব ডিজাইন টুলস এবং এডিটর২৭ মিনিট
  • কুইজঃ ওয়েব সম্পর্কিত ধারণা - ওয়েব ডিজাইন টুলস এবং এডিটর
  • ০৪.০০ ওয়েব সম্পর্কিত ধারণা - সরঞ্জাম নির্ধারণ এবং প্রয়োজনীয় যন্ত্র ও সফটওয়্যার দ্বারা পরিবেশ তৈরি করা২৭ মিনিট
  • ০৫.০০ ওয়েব সম্পর্কিত ধারণা - কোড লেখার ভূমিকা২৬ মিনিট
  • কুইজঃ ওয়েব সম্পর্কিত ধারণা - কোড লেখার ভূমিকা
  • ০১.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল কি?৩০ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল কি?
  • ০২.০০ এইচটিএমএল 5 - ট্যাগগুলির পরিচিতি৩১ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - ট্যাগগুলির পরিচিতি
  • ০৩.০০ এইচটিএমএল 5 - একটি এইচটিএমএল 5 ডকুমেন্টের কাঠামো৩০ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - একটি এইচটিএমএল 5 ডকুমেন্টের কাঠামো
  • ০৪.০০এইচটিএমএল 5 - ট্যাগ ফর্ম্যাট করা২৯ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - ট্যাগ ফর্ম্যাট করা
  • ০৫.০০ এইচটিএমএল 5 - নেস্টিং ইন্ডেন্টেশন২১ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - নেস্টিং ইন্ডেন্টেশন
  • ০৬.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল ডক টাইপ ট্যাগ২৪ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল ডক টাইপ ট্যাগ
  • ০৭.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল শিরোনাম (h1 থেকে h6)২৯ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল শিরোনাম (h1 থেকে h6)
  • ০৮.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল p, b, i, a, img ট্যাগ২৫ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল p, b, i, a, img ট্যাগ
  • ০৯.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল ol, li, ul ট্যাগ২৮ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল ol, li, ul ট্যাগ
  • ১০.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল টেবিল - table, th, tr, td, caption২৭ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল টেবিল - table, th, tr, td, caption
  • ১১.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল টেবিল - colspan, rowspan, border এট্রিবিউট ২৯ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল টেবিল - colspan, rowspan, border এট্রিবিউট
  • ১২.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল ফর্ম form, input, submit, text-area এট্রিবিউট সহ ট্যাগসমূহ ২৯ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল ফর্ম form, input, submit, text-area এট্রিবিউট সহ ট্যাগসমূহ
  • ১৩.০০এইচটিএমএল 5 - এইচটিএমএল iframes২৪ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল iframes
  • ১৪.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল Meta২৪ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল Meta
  • ১৫.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল Script ২১ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল Script
  • ১৬.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল অডিও, ভিডিও এম্বেড সিস্টেম২৭ মিনিট
  • ১৭.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল অবজেক্ট২৪ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল অডিও, ভিডিও এম্বেড সিস্টেম
  • ১৮.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল youtube ভিডিও এম্বেড সিস্টেম২৩ মিনিট
  • ১৯.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল স্টাইল এট্রিবিউট সমূহ২৫ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল অবজেক্ট
  • ২০.০০ এইচটিএমএল 5 - এইচটিএমএল 5 এর একটি সাধারণ প্রকল্প নির্মাণ৩৫ মিনিট
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল youtube ভিডিও এম্বেড সিস্টেম
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল স্টাইল এট্রিবিউট সমূহ
  • কুইজঃ এইচটিএমএল 5 - এইচটিএমএল 5 এর একটি সাধারণ প্রকল্প নির্মাণ
  • ০১.০০ সিএসএস 3 - সিএসএস 3 এর পরিচিতি৩১ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - সিএসএস 3 এর পরিচিতি
  • ০২.০০ সিএসএস 3 - ডিফল্ট ব্রাউজার স্টাইল২৬ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - ডিফল্ট ব্রাউজার স্টাইল
  • ০৩.০০ সিএসএস 3 - সিএসএস সিনট্যাক্স৩৮ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - সিএসএস সিনট্যাক্স
  • ০৪.০০ সিএসএস 3 - বেসিক সিলেক্টরস৩৭ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - বেসিক সিলেক্টরস
  • ০৫.০০ সিএসএস 3 - সিএসএস অথোরিং ২৮ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - সিএসএস অথোরিং
  • ০৬.০০ সিএসএস 3 - ক্যাসকেড২৩ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - ক্যাসকেড
  • ০৭.০০ সিএসএস 3 - ফন্ট ফ্যামিলি, আকার, ওয়েট, স্টাইল, ফরম, কনভার্ট, ইন্ডেন্ট২৮ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - ফন্ট ফ্যামিলি, আকার, ওয়েট, স্টাইল, ফরম, কনভার্ট, ইন্ডেন্ট
  • ০৮.০০ সিএসএস 3 - বক্স মডেল মার্জিন, প্যাডিং, বর্ডার, বর্ডার স্টাইল২৬ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - বক্স মডেল মার্জিন, প্যাডিং, বর্ডার, বর্ডার স্টাইল
  • ০৯.০০ সিএসএস 3 - ব্যাকগ্রাউন্ড কালার, চিত্র, লোকেশন, সোর্স, ইটারেশন২৫ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - ব্যাকগ্রাউন্ড কালার, চিত্র, লোকেশন, সোর্স, ইটারেশন
  • ১০.০০ সিএসএস 3 - আরজিবি রংগুলির সাথে কাজ, হেক্সাডেসিমাল, এইচএসএল, অপাসিটি ২৫ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - আরজিবি রংগুলির সাথে কাজ, হেক্সাডেসিমাল, এইচএসএল, অপাসিটি
  • ১১.০০ সিএসএস 3 - পরিমাপের একক অ্যাবসলিউট, রিলেটিভ, পিক্সেল, পার্সেন্ট২৫ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - পরিমাপের একক অ্যাবসলিউট, রিলেটিভ, পিক্সেল, পার্সেন্ট
  • ১২.০০ সিএসএস 3 - পজিশনিং স্কিমসমূহ নরমাল, ভাসমান, অ্যাবসলিউট২৮ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - পজিশনিং স্কিমসমূহ নরমাল, ভাসমান, অ্যাবসলিউট
  • ১৩.০০ সিএসএস 3 - অ্যাবসলিউট রিলেটিভ পজিশনিং২৫ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - অ্যাবসলিউট রিলেটিভ পজিশনিং
  • ১৪.০০ সিএসএস 3 - ফিক্সড পজিশনিং ২৫ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - ফিক্সড পজিশনিং
  • ১৫.০০ সিএসএস 3 - বেসিক লেআউটগুলি কনটেন্ট রিজিওন, ইনিশিয়াল পেজ এলিমেন্টস২৮ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - বেসিক লেআউটগুলি কনটেন্ট রিজিওন, ইনিশিয়াল পেজ এলিমেন্টস
  • ১৬.০০ সিএসএস 3 - মিডিয়া প্রকারভেদ, বৈশিষ্ট্য এবং কোয়েরি২৮ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - মিডিয়া প্রকারভেদ, বৈশিষ্ট্য এবং কোয়েরি
  • ১৭.০০ সিএসএস 3 - ভেন্ডর প্রিফিক্সেস এবং সিএসএস রিসেট২৮ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - ভেন্ডর প্রিফিক্সেস এবং সিএসএস রিসেট
  • ১৮.০০ সিএসএস 3 - ফ্রেমওয়ার্ক এবং গ্রিড এর ব্যবহার২৭ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - ফ্রেমওয়ার্ক এবং গ্রিড এর ব্যবহার
  • ১৯.০০ সিএসএস 3 - ফ্রেমওয়ার্ক কনটেন্টগুলি রিসেট, স্টাইলিং, কাঠামোগত, ফর্ম, টেবিল, টাইপোগ্রাফি, গ্রিড৩০ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - ফ্রেমওয়ার্ক কনটেন্টগুলি রিসেট, স্টাইলিং, কাঠামোগত, ফর্ম, টেবিল, টাইপোগ্রাফি, গ্রিড
  • ২০.০০ সিএসএস 3 - জনপ্রিয় ফ্রেমওয়ার্ক, ব্লুপ্রিন্ট, 52, ইয়াহুইউআই 2, 960 গ্রিড, বয়লারপ্লেট, বেসলাইন, বুটস্ট্র্যাপ, ফাউন্ডেশন২২ মিনিট
  • কুইজঃ সিএসএস 3 - জনপ্রিয় ফ্রেমওয়ার্ক, ব্লুপ্রিন্ট, 52, ইয়াহুইউআই 2, 960 গ্রিড, বয়লারপ্লেট, বেসলাইন, বুটস্ট্র্যাপ, ফাউন্ডেশন
  • ০১.০০ জাভাস্ক্রিপ্ট - জাভাস্ক্রিপ্ট পরিচিতি এবং কারিগরি প্রক্রিয়া সম্পর্কিত আলোচনা২৫ মিনিট
  • কুইজঃ জাভাস্ক্রিপ্ট - জাভাস্ক্রিপ্ট পরিচিতি এবং কারিগরি প্রক্রিয়া সম্পর্কিত আলোচনা
  • ০২.০০ জাভাস্ক্রিপ্ট - ভেরিয়েবল এবং ডেটা প্রকারভেদ২৫ মিনিট
  • কুইজঃ জাভাস্ক্রিপ্ট - ভেরিয়েবল এবং ডেটা প্রকারভেদ
  • ০৩.০০ জাভাস্ক্রিপ্ট - স্ট্রিংয়ের কাজ২৭ মিনিট
  • কুইজঃ জাভাস্ক্রিপ্ট - স্ট্রিংয়ের কাজ
  • ০৪.০০ জাভা স্ক্রিপ্ট - স্ট্রিং মেথড ১২৮ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - স্ট্রিং মেথড ১
  • ০৫.০০ জাভা স্ক্রিপ্ট - পার্থক্য নাল vs আনডিফাইনড , == vs === etc ১২৪ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - পার্থক্য নাল vs আনডিফাইনড , == vs === etc ১
  • ০৬.০০ জাভা স্ক্রিপ্ট - ইউজার ডিফাইনড এবং বিল্ট ইন ফাঙ্কশনসমূহের কাজ২১ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - ইউজার ডিফাইনড এবং বিল্ট ইন ফাঙ্কশনসমূহের কাজ
  • ০৭.০০জাভা স্ক্রিপ্ট - লজিকাল অপারেটর২৯ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - লজিকাল অপারেটর
  • ০৮.০০ জাভা স্ক্রিপ্ট - if else, কম্পারিসন অপারেটর২২ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - if else, কম্পারিসন অপারেটর
  • ০৯.০০ জাভা স্ক্রিপ্ট - লুপস for, Do While , For in For of ইত্যাদি২৭ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - লুপস for, Do While , For in For of ইত্যাদি
  • ১০.০০ জাভা স্ক্রিপ্ট - switch স্টেটমেন্টস ২২৪ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - switch স্টেটমেন্টস ২
  • ১১.০০ জাভা স্ক্রিপ্ট - অ্যারে সম্পর্কিত কাজ২৪ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - অ্যারে সম্পর্কিত কাজ
  • ১২.০০ জাভা স্ক্রিপ্ট - অ্যারে ডুপ্লিকেশন deep এবং shallow২০ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - অ্যারে ডুপ্লিকেশন deep এবং shallow
  • ১৩.০০ জাভা স্ক্রিপ্ট - অবজেক্টের নিয়ে কাজ২২ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - অবজেক্টের নিয়ে কাজ
  • ১৪.০০ জাভা স্ক্রিপ্ট - AJAX ২৪ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - AJAX
  • ১৫.০০ জাভা স্ক্রিপ্ট - JSON ২২ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - JSON
  • ১৬.০০ জাভা স্ক্রিপ্ট - Closure ২৫ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - Closure
  • ১৭.০০ জাভা স্ক্রিপ্ট - This কী ওয়ার্ড৩৪ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - This কী ওয়ার্ড
  • ১৮.০০ জাভা স্ক্রিপ্ট - Promises৩২ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - Promises
  • ১৯.০০ জাভা স্ক্রিপ্ট - পুশ নোটিফিকেশন২৫ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - পুশ নোটিফিকেশন
  • ২০.০০ জাভা স্ক্রিপ্ট - Immediately Invoked ফাংশন ও এক্সপ্রেশন২৬ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - Immediately Invoked ফাংশন ও এক্সপ্রেশন
  • ২১.০০ জাভা স্ক্রিপ্ট - Wheather একটি অবজেক্টের মধ্যে একটি প্রপার্টি২০ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - Wheather একটি অবজেক্টের মধ্যে একটি প্রপার্টি
  • ২২.০০ জাভা স্ক্রিপ্ট - সময় সম্পর্কিত events setInterval, setTimeout২১ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - সময় সম্পর্কিত events setInterval, setTimeout
  • ২৩.০০ জাভা স্ক্রিপ্ট - তারিখ নিয়ে কাজ১৯ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - তারিখ নিয়ে কাজ
  • ২৪.০০ জাভা স্ক্রিপ্ট - ত্রুটি হ্যান্ডলিং২০ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - ত্রুটি হ্যান্ডলিং
  • ২৫.০০ জাভা স্ক্রিপ্ট - প্রজেক্ট অনুশীলন২০ মিনিট
  • কুইজঃ জাভা স্ক্রিপ্ট - প্রজেক্ট অনুশীলন
  • ০১.০০ পিএইচপি কি?৩৩ মিনিট
  • কুইজঃ পিএইচপি কি?
  • ০২.০১ কোনো পৃষ্ঠায় পিএইচপি কোড এম্বেড করা - পার্ট ১৩১ মিনিট
  • ০২.০২ কোনো পৃষ্ঠায় পিএইচপি কোড এম্বেড করা - পার্ট ২৩০ মিনিট
  • কুইজঃ কোনো পৃষ্ঠায় পিএইচপি কোড এম্বেড করা
  • ০৩.০০ কোড মন্তব্য ইনসার্ট করা২৫ মিনিট
  • কুইজঃ কোড মন্তব্য ইনসার্ট করা
  • ০৪.০১ ভ্যারিয়েবল, স্ট্রিং পার্ট ১৩০ মিনিট
  • ০৪.০২ ভ্যারিয়েবল, স্ট্রিং পার্ট ২৩৩ মিনিট
  • কুইজঃ ভ্যারিয়েবল, স্ট্রিং
  • ০৫.০১ অ্যারে এবং বুলিয়ানস - পার্ট ১২৬ মিনিট
  • ০৫.০২ অ্যারে এবং বুলিয়ানস - পার্ট ২২৭ মিনিট
  • কুইজঃ অ্যারে এবং বুলিয়ানস
  • ০৬.০১ If, else এবং else if স্টেটমেন্টস - পার্ট ১২৬ মিনিট
  • ০৬.০২ If, else এবং else if স্টেটমেন্টস - পার্ট ২২৯ মিনিট
  • কুইজঃ If, else এবং else if স্টেটমেন্টস
  • ০৭.০১ While এবং for লুপস - পার্ট ১২৫ মিনিট
  • ০৭.০২ While এবং for লুপস - পার্ট ২২০ মিনিট
  • কুইজঃ While এবং for লুপস
  • ০৮.০১ User-defined ফাংশনস - পার্ট ১২৫ মিনিট
  • ০৮.০২ User-defined ফাংশনস - পার্ট ২২৬ মিনিট
  • কুইজঃ User-defined ফাংশনস
  • ০৯.০১ ফাংশন আর্গুমেন্টস এবং রিটার্ন ভ্যালু - পার্ট ১২৬ মিনিট
  • ০৯.০২ ফাংশন আর্গুমেন্টস এবং রিটার্ন ভ্যালু - পার্ট ২২৬ মিনিট
  • ০৯.০৩ ফাংশন আর্গুমেন্টস এবং রিটার্ন ভ্যালু - পার্ট ৩১৭ মিনিট
  • কুইজঃ ফাংশন আর্গুমেন্টস এবং রিটার্ন ভ্যালু
  • ১০.০১ ডিবাগিং এবং সমস্যা সমাধান - পার্ট ১২৭ মিনিট
  • ১০.০২ ডিবাগিং এবং সমস্যা সমাধান - পার্ট ২২৫ মিনিট
  • কুইজঃ ডিবাগিং এবং সমস্যা সমাধান
  • ১১.০১ নেম স্পেস - পার্ট ১৩০ মিনিট
  • ১১.০২ নেম স্পেস - পার্ট ২৩০ মিনিট
  • ১১.০৩ নেম স্পেস - পার্ট ৩৩২ মিনিট
  • কুইজঃ নেম স্পেস
  • ১২.০০ মানসম্মত ইন্টারফেসেস ৩৬ মিনিট
  • কুইজঃ মানসম্মত ইন্টারফেসেস
  • ১৩.০১ ট্রেইটস - পার্ট ১৩০ মিনিট
  • ১৩.০২ ট্রেইটস - পার্ট ২২৮ মিনিট
  • কুইজঃ ট্রেইটস
  • ১৪.০১ কনস্ট্রাক্টর, ডিকনস্ট্রাক্টর এবং সিঙ্গলেটন- পার্ট ১৩০ মিনিট
  • ১৪.০২ কনস্ট্রাক্টর, ডিকনস্ট্রাক্টর এবং সিঙ্গলেটন- পার্ট ২২৭ মিনিট
  • কুইজঃ কনস্ট্রাক্টর, ডিকনস্ট্রাক্টর এবং সিঙ্গলেটন
  • ১৫.০০ ক্লোনিং অবজেক্টস৩৩ মিনিট
  • কুইজঃ ক্লোনিং অবজেক্টস
  • ১৬.০১ এবস্ট্রাক্ট ক্লাসসমূহ-পার্ট ১২১ মিনিট
  • ১৬.০২ এবস্ট্রাক্ট ক্লাসসমূহ-পার্ট ২২০ মিনিট
  • কুইজঃ এবস্ট্রাক্ট ক্লাসসমূহ
  • ১৭.০১ ইটারেটর, জেনারেটর- পার্ট ১৩১ মিনিট
  • ১৭.০২ ইটারেটর, জেনারেটর- পার্ট ২২৯ মিনিট
  • কুইজঃ ইটারেটর, জেনারেটর
  • ১৮.০১ পিএইচপি-তে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং (ওওপি): ১ - পার্ট ১২৬ মিনিট
  • ১৮.০২ পিএইচপি-তে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং (ওওপি): ১ - পার্ট ২২৪ মিনিট
  • ১৮.০৩ পিএইচপি-তে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং (ওওপি): ১ - পার্ট ৩২৫ মিনিট
  • ১৮.০৪ পিএইচপি-তে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং (ওওপি): ১ - পার্ট ৪২৮ মিনিট
  • কুইজঃ পিএইচপি-তে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং (ওওপি): ১
  • ১৯.০১ পিএইচপি-তে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং (ওওপি): ২ - পার্ট ১২৯ মিনিট
  • ১৯.০২ পিএইচপি-তে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং (ওওপি): ২ - পার্ট ২২৯ মিনিট
  • কুইজঃ পিএইচপি-তে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং (ওওপি): ২
  • ২০.০১ পিএইচপি মাইএডমিনের সাথে কাজ করা - পার্ট ১২৭ মিনিট
  • ২০.০২ পিএইচপি মাইএডমিনের সাথে কাজ করা - পার্ট ২২৬ মিনিট
  • কুইজঃ পিএইচপি মাইএডমিনের সাথে কাজ করা
  • ২১.০০ ইনক্লুডিং এবং রিকোয়ারিং ফাইলস ৩৪ মিনিট
  • কুইজঃ ইনক্লুডিং এবং রিকোয়ারিং ফাইলস
  • ২২.০১ URL প্যারামিটারগুলি নিয়ে কাজ করা - পার্ট ১২২ মিনিট
  • ২২.০২ URL প্যারামিটারগুলি নিয়ে কাজ করা - পার্ট ২২২ মিনিট
  • ২২.০৩ URL প্যারামিটারগুলি নিয়ে কাজ করা - পার্ট ৩২২ মিনিট
  • কুইজঃ URL প্যারামিটারগুলি নিয়ে কাজ করা
  • ২৩.০১ ডাইনামিক কনটেন্টসমূহ এনকোডিং - পার্ট ১২৯ মিনিট
  • ২৩.০২ ডাইনামিক কনটেন্টসমূহ এনকোডিং - পার্ট ২২৯ মিনিট
  • কুইজঃ ডাইনামিক কনটেন্টসমূহ এনকোডিং
  • ২৪.০১ হেডার সংশোধন এবং পেজ রিডাইরেক্শন - পার্ট ১৩১ মিনিট
  • ২৪.০২ হেডার সংশোধন এবং পেজ রিডাইরেক্শন - পার্ট ২ ২৮ মিনিট
  • কুইজঃ হেডার সংশোধন এবং পেজ রিডাইরেক্শন
  • ২৫.০১ ফর্ম তৈরি এবং ফর্ম ডেটা প্রক্রিয়াকরণ - পার্ট ১২৫ মিনিট
  • ২৫.০২ ফর্ম তৈরি এবং ফর্ম ডেটা প্রক্রিয়াকরণ - পার্ট ২২৫ মিনিট
  • ২৫.০৩ ফর্ম তৈরি এবং ফর্ম ডেটা প্রক্রিয়াকরণ - পার্ট ৩২১ মিনিট
  • কুইজঃ ফর্ম তৈরি এবং ফর্ম ডেটা প্রক্রিয়াকরণ
  • ২৬.০১ Mysql বেসিক্স - পার্ট ১২৫ মিনিট
  • ২৬.০২ Mysql বেসিক্স - পার্ট ২২৩ মিনিট
  • কুইজঃ Mysql বেসিক্স
  • ২৭.০১ পিএইচপি ব্যবহার করে ডাটাবেস টেবিল অ্যাক্সেস করা - পার্ট ১২৬ মিনিট
  • ২৭.০২ পিএইচপি ব্যবহার করে ডাটাবেস টেবিল অ্যাক্সেস করা - পার্ট ২২৪ মিনিট
  • ২৭.০৩ পিএইচপি ব্যবহার করে ডাটাবেস টেবিল অ্যাক্সেস করা - পার্ট ৩২৫ মিনিট
  • ২৭.০৪ পিএইচপি ব্যবহার করে ডাটাবেস টেবিল অ্যাক্সেস করা - পার্ট ৪১৭ মিনিট
  • কুইজঃ পিএইচপি ব্যবহার করে ডাটাবেস টেবিল অ্যাক্সেস করা
  • ২৮.০১ পিএইচপি এর মাধ্যমে ডেটাবেস রেকর্ডস তৈরি, পড়া, আপডেট করা এবং মুছে ফেলা - পার্ট ১২৫ মিনিট
  • ২৮.০২ পিএইচপি এর মাধ্যমে ডেটাবেস রেকর্ডস তৈরি, পড়া, আপডেট করা এবং মুছে ফেলা - পার্ট ২৩১ মিনিট
  • ২৮.০৩ পিএইচপি এর মাধ্যমে ডেটাবেস রেকর্ডস তৈরি, পড়া, আপডেট করা এবং মুছে ফেলা - পার্ট ৩৩১ মিনিট
  • কুইজঃ পিএইচপি এর মাধ্যমে ডেটাবেস রেকর্ডস তৈরি, পড়া, আপডেট করা এবং মুছে ফেলা
  • ২৯.০১ তথ্য যাচাই বা ডেটা ভ্যালিডেশন - পার্ট ১২৫ মিনিট
  • ২৯.০২ তথ্য যাচাই বা ডেটা ভ্যালিডেশন - পার্ট ২২৫ মিনিট
  • ২৯.০৩ তথ্য যাচাই বা ডেটা ভ্যালিডেশন - পার্ট ৩২৩ মিনিট
  • কুইজঃ তথ্য যাচাই বা ডেটা ভ্যালিডেশন
  • ৩০.০০ এসকিউএল ইঞ্জেকশন প্রতিরোধ করা২৯ মিনিট
  • কুইজঃ এসকিউএল ইঞ্জেকশন প্রতিরোধ করা
  • ০১.০০ ডাটাবেস এবং এর অ্যাডমিনিস্ট্রেশন পরিচিতি৩৪ মিনিট
  • কুইজঃ ডাটাবেস এবং এর অ্যাডমিনিস্ট্রেশন পরিচিতি
  • ০২.০০ ডিবিএর জন্য এনভায়রনমেন্ট নির্ধারণ করা৩৬ মিনিট
  • কুইজঃ ডিবিএর জন্য এনভায়রনমেন্ট নির্ধারণ করা
  • ০৩.০১ রিলেশনাল মডেল - পার্ট ১২১ মিনিট
  • ০৩.০২ রিলেশনাল মডেল - পার্ট ২২২ মিনিট
  • কুইজঃ রিলেশনাল মডেল
  • ০৪.০১ স্ট্রাকচার্ড কুয়েরি ল্যাংগুয়েজ - পার্ট ১২২ মিনিট
  • ০৪.০২ স্ট্রাকচার্ড কুয়েরি ল্যাংগুয়েজ - পার্ট ২২৩ মিনিট
  • ০৪.০৩ স্ট্রাকচার্ড কুয়েরি ল্যাংগুয়েজ - পার্ট ৩২৩ মিনিট
  • কুইজঃ স্ট্রাকচার্ড কুয়েরি ল্যাংগুয়েজ
  • ০৫.০১ মেমরি আর্কিটেকচার - পার্ট ১২৭ মিনিট
  • ০৫.০২ মেমরি আর্কিটেকচার - পার্ট ২২৮ মিনিট
  • কুইজঃ মেমরি আর্কিটেকচার
  • ০৬.০০ 11g এবং 12c এর জন্য বেশ কয়েকটি ডাটাবেস ইনস্টল করা৩৬ মিনিট
  • কুইজঃ 11g এবং 12c এর জন্য বেশ কয়েকটি ডাটাবেস ইনস্টল করা
  • ০৭.০১ ব্যবহারকারী এবং সুরক্ষা ব্যাবস্থাপনা - পার্ট ১২১ মিনিট
  • ০৭.০২ ব্যবহারকারী এবং সুরক্ষা ব্যাবস্থাপনা - পার্ট ২২২ মিনিট
  • কুইজঃ ব্যবহারকারী এবং সুরক্ষা ব্যাবস্থাপনা
  • ০৮.০১ ডেটা সংরক্ষণের স্থান পরিচালনার জন্য টেবিল স্পেসিংয়ের ব্যাবস্থাপনা - পার্ট ১২৭ মিনিট
  • ০৮.০২ ডেটা সংরক্ষণের স্থান পরিচালনার জন্য টেবিল স্পেসিংয়ের ব্যাবস্থাপনা - পার্ট ২২২ মিনিট
  • কুইজঃ ডেটা সংরক্ষণের স্থান পরিচালনার জন্য টেবিল স্পেসিংয়ের ব্যাবস্থাপনা
  • ০৯.০১ পূর্ববর্তী মেমরি স্টোরেজ ব্যাবস্থাপনার জন্য UNDO টেবিলস্পেস পরিচালনা - পার্ট ১২২ মিনিট
  • ০৯.০২ পূর্ববর্তী মেমরি স্টোরেজ ব্যাবস্থাপনার জন্য UNDO টেবিলস্পেস পরিচালনা - পার্ট ২২১ মিনিট
  • কুইজঃ পূর্ববর্তী মেমরি স্টোরেজ ব্যাবস্থাপনার জন্য UNDO টেবিলস্পেস পরিচালনা
  • ১০.০১ REDO স্পেস ব্যাবস্থাপনার জন্য REDO লগ ফাইল পরিচালনা - পার্ট ১২৩ মিনিট
  • ১০.০২ REDO স্পেস ব্যাবস্থাপনার জন্য REDO লগ ফাইল পরিচালনা - পার্ট ২১৯ মিনিট
  • কুইজঃ REDO স্পেস ব্যাবস্থাপনার জন্য REDO লগ ফাইল পরিচালনা
  • ১১.০১ লিসেনার এবং টিএনএস এন্ট্রিগুলি কনফিগার করা: নেটওয়ার্কিং - পার্ট ১২৩ মিনিট
  • ১১.০২ লিসেনার এবং টিএনএস এন্ট্রিগুলি কনফিগার করা: নেটওয়ার্কিং - পার্ট ২২৩ মিনিট
  • কুইজঃ লিসেনার এবং টিএনএস এন্ট্রিগুলি কনফিগার করা: নেটওয়ার্কিং
  • ১২.০১ ডেটা ব্যবহার করে ট্রাবল শুটিং এবং ডায়াগনোজ নির্ণয় - পার্ট ১২৬ মিনিট
  • ১২.০২ ডেটা ব্যবহার করে ট্রাবল শুটিং এবং ডায়াগনোজ নির্ণয় - পার্ট ২১৭ মিনিট
  • কুইজঃ ডেটা ব্যবহার করে ট্রাবল শুটিং এবং ডায়াগনোজ নির্ণয়
  • ১৩.০১ ব্যবহারকারীর ব্যাকআপ এবং পুনরুদ্ধার ব্যাবস্থাপনা - পার্ট ১৩০ মিনিট
  • ১৩.০২ ব্যবহারকারীর ব্যাকআপ এবং পুনরুদ্ধার ব্যাবস্থাপনা - পার্ট ২২১ মিনিট
  • ১৩.০৩ ব্যবহারকারীর ব্যাকআপ এবং পুনরুদ্ধার ব্যাবস্থাপনা - পার্ট ৩২৫ মিনিট
  • ১৩.০৪ ব্যবহারকারীর ব্যাকআপ এবং পুনরুদ্ধার ব্যাবস্থাপনা - পার্ট ৪২৩ মিনিট
  • কুইজঃ ব্যবহারকারীর ব্যাকআপ এবং পুনরুদ্ধার ব্যাবস্থাপনা
  • ১৪.০১ RMAN ব্যাকআপ এবং পুনরুদ্ধার - পার্ট ১২৯ মিনিট
  • ১৪.০২ RMAN ব্যাকআপ এবং পুনরুদ্ধার - পার্ট ২৩০ মিনিট
  • ১৪.০৩ RMAN ব্যাকআপ এবং পুনরুদ্ধার - পার্ট ৩২৩ মিনিট
  • ১৫.০১ টেবিলসমূহের বিভাজন, বেশ কয়েকটি ভিউ (কনটেন্ট) - পার্ট ১২৩ মিনিট
  • ১৫.০২ টেবিলসমূহের বিভাজন, বেশ কয়েকটি ভিউ (কনটেন্ট) - পার্ট ২২৫ মিনিট
  • ১৫.০৩ টেবিলসমূহের বিভাজন, বেশ কয়েকটি ভিউ (কনটেন্ট) - পার্ট ৩২২ মিনিট
  • কুইজঃ RMAN ব্যাকআপ এবং পুনরুদ্ধার
  • কুইজঃ টেবিলসমূহের বিভাজন, বেশ কয়েকটি ভিউ (কনটেন্ট)
  • ০১.০১ মোবাইল অ্যাপ্লিকেশন বিকাশের জন্য ভূমিকা এবং পরিবেশ স্থাপন - পার্ট ১২৩ মিনিট
  • ০১.০২ মোবাইল অ্যাপ্লিকেশন বিকাশের জন্য ভূমিকা এবং পরিবেশ স্থাপন - পার্ট ২২২ মিনিট
  • কুইজঃ মোবাইল অ্যাপ্লিকেশন বিকাশের জন্য ভূমিকা এবং পরিবেশ স্থাপন
  • ০২.০০ জাভা এবং এর কার্যাদি পরিচয়৩৭ মিনিট
  • কুইজঃ জাভা এবং এর কার্যাদি পরিচয়
  • ০৩.০১ জাভা বেসিক টিউটোরিয়াল: ১ - পার্ট ১২২ মিনিট
  • ০৩.০২ জাভা বেসিক টিউটোরিয়াল: ১ - পার্ট ২২৫ মিনিট
  • কুইজঃ জাভা বেসিক টিউটোরিয়াল: ১
  • ০৪.০১ জাভা বেসিক টিউটোরিয়াল: ২ - পার্ট ১২৫ মিনিট
  • ০৪.০২ জাভা বেসিক টিউটোরিয়াল: ২ - পার্ট ২২৪ মিনিট
  • কুইজঃ জাভা বেসিক টিউটোরিয়াল: ২
  • ০৫.০১ জাভা এর সাথে ওরিয়েন্টেড প্রোগ্রামিং অবজেক্ট: ১ - পার্ট ১২০ মিনিট
  • ০৫.০২ জাভার সাথে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং : ১ - পার্ট ২২০ মিনিট
  • কুইজঃ জাভা এর সাথে ওরিয়েন্টেড প্রোগ্রামিং অবজেক্ট: ১
  • ০৬.০১ জাভার সাথে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং: ২-পার্ট ১২৩ মিনিট
  • ০৬.০২ জাভা সহ ২ ওরিয়েন্টেড প্রোগ্রামিং অবজেক্ট: ২ - পার্ট ২২৯ মিনিট
  • ০৬.০৩ জাভার সাথে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং: ২-পার্ট ৩১৯ মিনিট
  • কুইজঃ জাভার সাথে অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং: ২
  • ০৭.০০ অ্যান্ড্রয়েড স্টুডিও, টেক্সট ভিউ৩৬ মিনিট
  • কুইজঃ অ্যান্ড্রয়েড স্টুডিও, টেক্সট ভিউ
  • ০৮.০১ লিনিয়ার লেআউট এবং রিলেটিভ লেআউট - পার্ট ১২০ মিনিট
  • ০৮.০২ লিনিয়ার লেআউট এবং রিলেটিভ লেআউট - পার্ট ২২১ মিনিট
  • কুইজঃ লিনিয়ার লেআউট এবং রিলেটিভ লেআউট
  • ০৯.০০ নতুন কার্য পদ্ধতি এবং লাইফ সাইকেল২৫ মিনিট
  • কুইজঃ নতুন কার্য পদ্ধতি এবং লাইফ সাইকেল
  • ১০.০০ ব্যাকগ্রাউন্ড কাস্টমাইজ করা২৭ মিনিট
  • কুইজঃ ব্যাকগ্রাউন্ড কাস্টমাইজ করা
  • ১১.০০ সময় এবং তারিখ নির্বাচনী অপসন৩৮ মিনিট
  • কুইজঃ সময় এবং তারিখ নির্বাচনী অপসন
  • ১২.০১ ইনটেন্ট অ্যাকশনিং (কল করা) - পার্ট ১২৩ মিনিট
  • ১২.০২ ইনটেন্ট অ্যাকশনিং (কল করা) - পার্ট ২২৩ মিনিট
  • ১২.০২ ইনটেন্ট অ্যাকশনিং (কল করা) - পার্ট ২২৩ মিনিট
  • কুইজঃ ইনটেন্ট অ্যাকশনিং (কল করা)
  • ১৩.০১ চেকবক্স স্পিনার (রেডিও বোতাম) - পার্ট ১২৪ মিনিট
  • ১৩.০২ চেকবক্স স্পিনার (রেডিও বোতাম) - পার্ট ২২৫ মিনিট
  • কুইজঃ চেকবক্স স্পিনার (রেডিও বোতাম)
  • ১৪.০১ কাস্টম অ্যাডাপ্টার - পার্ট ১২৩ মিনিট
  • ১৪.০২ কাস্টম অ্যাডাপ্টার - পার্ট ২২৫ মিনিট
  • ১৪.০৩ কাস্টম অ্যাডাপ্টার - পার্ট ৩২০ মিনিট
  • কুইজঃ কাস্টম অ্যাডাপ্টার
  • ১৫.০১ JSON পার্সিং, Retrofit - পার্ট ১২৫ মিনিট
  • ১৫.০২ JSON পার্সিং, Retrofit - পার্ট ২২৭ মিনিট
  • ১৫.০৩ JSON পার্সিং, Retrofit - পার্ট ৩২৪ মিনিট
  • কুইজঃ JSON পার্সিং, Retrofit
  • ১৬.০১ লোকেশন, ম্যাপ - পার্ট ১২২ মিনিট
  • ১৬.০২ লোকেশন, ম্যাপ - পার্ট ২২২ মিনিট
  • ১৬.০৩ লোকেশন, ম্যাপ - পার্ট ৩২৩ মিনিট
  • কুইজঃ লোকেশন, ম্যাপ
  • ১৭.০১ ডাটাবেস (SQLite) - পার্ট ১২০ মিনিট
  • ১৭.০২ ডাটাবেস (SQLite) - পার্ট ২২০ মিনিট
  • ১৭.০৩ ডাটাবেস (SQLite) - পার্ট ৩১৯ মিনিট
  • কুইজঃ ডাটাবেস (SQLite)
  • ১৮.০১ ফ্র্যাগমেন্টিং - পার্ট ১৩২ মিনিট
  • ১৮.০২ ফ্রাগমেন্টিং - পার্ট ২২৯ মিনিট
  • কুইজঃ ফ্র্যাগমেন্টিং
  • ১৯.০১ মেনু সেট করা (নেভ বার ড্রয়ার) - পার্ট ১৩১ মিনিট
  • ১৯.০২ মেনু সেট করা (নেভ বার ড্রয়ার) - পার্ট ২৩১ মিনিট
  • ১৯.০৩ মেনু সেট করা (নেভ বার ড্রয়ার) - পার্ট ৩২১ মিনিট
  • ১৯.০৪ মেনু সেট করা (নেভ বার ড্রয়ার) - পার্ট ৪৩০ মিনিট
  • কুইজঃ মেনু সেট করা (নেভ বার ড্রয়ার)
  • ২০.০১ শেয়ার্ড প্রেফারেন্স - পার্ট ১২২ মিনিট
  • ২০.০২ শেয়ার্ড প্রেফারেন্স - পার্ট ২২২ মিনিট
  • কুইজঃ শেয়ার্ড প্রেফারেন্স
  • ২১.০১ ফায়ারবেস (ডাটাবেস, AuthSignup, AuthLogin) - পার্ট ১২৫ মিনিট
  • ২১.০২ ফায়ারবেস (ডাটাবেস, AuthSignup, AuthLogin) - পার্ট ২২৬ মিনিট
  • ২১.০৩ ফায়ারবেস (ডাটাবেস, AuthSignup, AuthLogin) - পার্ট ৩২৩ মিনিট
  • কুইজঃ ফায়ারবেস (ডাটাবেস, AuthSignup, AuthLogin)
  • ২২.০১ প্রজেক্ট অনুশীলন - পার্ট ১২৬ মিনিট
  • ২২.০২ প্রজেক্ট অনুশীলন - পার্ট ২৩০ মিনিট
  • কুইজঃ প্রজেক্ট অনুশীলন
  • ০১.০০ ফ্রীল্যান্সিং ও মার্কেটপ্লেস সম্পর্কিত পরিচিতি ১৯ মিনিট
  • ০২.০০ ফ্রীল্যান্সিং-এ ওয়েব ডেভেলপমেন্ট সম্পর্কিত ধারণা২৩ মিনিট
  • ০৩.০০ মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট এর ক্ষেত্রে ফ্রিল্যান্সিং২৮ মিনিট

কোর্সের জন্য আবশ্যকতা

  • কম্পিউটার সম্পর্কে বেসিক ধারণা।
  • কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার সম্পর্কে বেসিক ধারণা।
  • ইন্টারনেট ব্রাউজিং দক্ষতা।
  • সফটওয়্যার ইনস্টলেশন পদ্ধতি সম্পর্কে অবগত থাকা।
  • ইংরেজি ভাষার প্রাথমিক ধারণা থাকা।